Homeopathy and alopathy can be taken together

 হোমিওপ্যাথি ও এলোপ্যাথি একসাথে

 হোমিওপ্যাথিক ও অ্যালোপ্যাথিক ওষুধ একসাথে খাওয়া যায় কিনা ? এলোপ্যাথিক ঔষধ চলা অবস্থায় হোমিওপ্যাথিক ওষুধ খাওয়া যাবে কিনা ? হোমিওপ্যা থিক চিকিৎসা চলা অবস্থায় এলোপ্যাথিক ওষুধ খাওয়া যাবে কিনা ? এই প্রশ্নগুলো প্রায়ই করা হয় । আমরা আজকে এই প্রশ্নগুলোর উত্তর খোঁজার চেষ্টা করব। 


 হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতি 

হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতিতে সদৃশ্য ঔষধ ব্যবহার করা হয়। রোগীকে কোন লক্ষণে যে ওষুধ দেওয়া হয়, সে ওষুধ রোগীর দেহ মনে সেই লক্ষন সৃষ্টি করতে পারে। 

উদাহরন স্বরুপ বলা যায়,  রোগীকে জ্বরের জন্য যে ওষুধ দেওয়া হয়, সে ওষুধ মূলত রোগীর দেহে জ্বর সৃষ্টি করতে পারে। 

এটি রোগীকে রোগমুক্ত করার প্রাকৃতিক পদ্ধতি। 


আরও পড়ুন : হোমিওপ্যাথি কখন ব্যর্থ হয়


এলোপ্যাথিক চিকিৎসা পদ্ধতি 

এলোপ্যাথিক চিকিৎসা পদ্ধতিতে বিষাদৃশ্য ঔষধ ব্যবহার করা হয়। এই ওষুধগুলো রোগীর দেহে তার লক্ষণগুলো তৈরি করার ক্ষমতা রাখে না। 

যেমন , রোগীকে জ্বরের জন্য যে ওষুধ দেওয়া হয়, তা রোগীর দেহে জ্বর সৃষ্টির ক্ষমতা রাখেনা বরং তা রোগীর জ্বরকে অর্থাৎ রোগীর দেহের তাপমাত্রাকে কমিয়ে দেয়।


হোমিওপ্যাথি ও এলোপ্যাথিক একসাথে খাওয়া যায় কি

বর্তমানে মানুষ নানা রকম রোগে জর্জরিত। অসুস্থ মানষ‌ই বেশি। প্রতিদিন নানারকম ওষুধ খেতে হয়। তাই একটা প্রশ্ন প্রতিদিনই শুনতে হয়, এলোপ্যাথিক ওষুধের সাথে হোমিওপ্যাথিক ওষুধ খাওয়া যাবে কিনা। 

আরও পড়ুন : ক্লাসিক্যাল হোমিওপ্যাথি কি


একটি কথা সমাজে প্রচলিত আছে যে, হোমিওপ্যাথিক ওষুধ খেলে এর সাথে এলোপ্যাথিক ওষুধ খাওয়া যায় না। কিন্তু বর্তমানে বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। জরুরী প্রয়োজনে মানুষ হোমিওপ্যাথিক ঔষধ চলা অবস্থায় এলোপ্যাথিক ওষুধ খাইতেছে। কাজও হইতেছে। আবার, এলোপ্যাথিক ওষুধ খাওয়া অবস্থায় হোমিও ওষুধও খাইতেছে। হোমিও ওষুধও সুন্দর কাজ করতেছে। মানুষ সুস্থ হইতেছে। 

অতএব, আমরা বুঝতে পারলাম, হোমিওপ্যাথি ও এলোপ্যাথিক ওষুধ একসাথে খাওয়া যায়। Homeopathy and allopathy can be taken together.


বিস্তারিত এই ভিডিওতে : 



আরও জানার জন্য -


YouTube : Classical Homeopathy 
 
Facebook : ক্লাসিক্যাল হোমিও হল

Dr. Nasir Uddin
01816885341 


#classicalhomeopathy
#classicalhomeohall