effective homeopathy

 হোমিওপ্যাথিতে কখন কাজ হয় ?


     হোমিওপ্যাথিক ওষুধগুলো সুস্থ মানুষের শরীরে পরীক্ষিত। প্রতিটি ওষুধ‌ই এক একটি রোগ ধ্বংসকারী শক্তিশালী অস্ত্র। এখন এই অস্ত্রগুলো কখন সঠিকভাবে ক্রিয়া করে, তা আমাদের জানা উচিত, বুঝা উচিত এবং হৃদয় দিয়ে অনুধাবন করা উচিত।

    আমাদের কোন ধরনের সন্দেহ ছাড়া খুব স্পষ্টভাবে মনে রাখতে হবে যে, হোমিওপ্যাথিক ওষুধ কেবল তখনই ক্রিয়া করে, রোগীকে বিনাকষ্টে সবচেয়ে কম সময়ে আরোগ্য দান করে, যখন সেই ওষুধ হোমিওপ্যাথিক নিয়ম-নীতি অনুসারে প্রয়োগ করা হয়।

    হোমিওপ্যাথিক নীতিগুলো হলো -
* সদৃশ ওষুধ
* একবারে একটিমাত্র ওষুধ
* শক্তিকৃত ওষুধ
* সূক্ষ্ণমাত্রায় ওষুধ প্রয়োগ

     এখন কোন চিকিৎসক যদি এই নীতিগুলো অনুসরণ না করে রোগীকে ওষুধ দেয়, তাহলে রোগীর উপকার হবে না।

   এই জন্যই রোগীর সত্যিকার আরোগ্যের জন্য একজন প্রকৃত হোমিওপ্যাথিক চিকিৎসক রোগীকে পর্যাপ্ত সময় দিয়ে তার মানসিক সার্বদৈহিক এবং আঙ্গিক সমস্ত লক্ষণ সংগ্রহ করেন। এরপর লক্ষণসমষ্টি নির্ধারণ করে রোগীর জন্য সবচেয়ে সদৃশ ওষুধটি নির্বাচন করেন। রোগীর জন্য ওষুধের সঠিক শক্তি নির্ধারন করে তা সূক্ষ্ণমাত্রায় প্রয়োগ করেন। তিনি রোগীর আরোগ্যের পথে বাধা অপসারণ করেন। এই সব কিছু যখন ঠিকমতো হয়, তখনই রোগী অতিদ্রুত সুস্থ হয়ে উঠেন।

   যদি ওষুধ নির্বাচনে ভুল হয়, তাহলে রোগীর কোন উপকার‌ই হয় না। ওষুধের শক্তি ও মাত্রা নির্ধারণে ভুল হলেও উপকার হয় না। আবার সেই ওষুধ মানসম্মত না হলেও উপকার হয় না।
   
   প্রতিটি রোগের জন্য‌ই হোমিওপ্যাথিতে অনেকগুলো ওষুধ আছে। আর সেই ওষুধগুলো থেকে রোগীর জন্য সবচেয়ে উপযুক্ত একটিমাত্র ওষুধ নির্বাচনের জন্য একজন যোগ্য দক্ষ প্রকৃত হোমিওপ্যাথিক চিকিৎসক অনেক কষ্ট করেন, তার মূল্যবান সময় ব্যয় করেন এবং মেধা খরচ করেন। 


ওষুধ প্রয়োগের সঠিক পদ্ধতি

     গাইবান্ধা জেলা থেকে একজন ফোনে যোগাযোগ করে চিকিৎসা নিয়েছিলেন। আমি তার সব কিছু শুনলাম বিস্তারিত। তিনি অনলাইনে সক্রিয় একজন হোমিওপ্যাথিক চিকিৎসক থেকে চিকিৎসা নিয়েছিলেন । কোন উপকার না পেয়ে‌ই আমার কাছে এসেছিলেন। সেই ডাক্তার যে ওষুধগুলো দিয়েছিলেন রোগী সেগুলো আমাকে দেখালেন। দেখলাম ৪টি ওষুধ। Nux vom, Aesculus hip, Medorrhinum ও Thuja । এগুলো তিনদিন করে খেতে দিয়েছেন, একটির পর একটি। 

  রোগীর লক্ষণ সমষ্টি অনুসারে আমি মাত্র একটি ওষুধ নির্বাচন করলাম Medorrhinum । প‌ঞ্চাশ সহস্রতমিক পদ্ধতিতে এই একটি মাত্র ওষুধ সঠিক নিয়মে সেবন করে তিন দিন পর রোগীর মনে হলো তিনি পুরুপুরি সুস্থ হয়ে গেছেন। 

    আশ্চর্যের বিষয় হলো, আমি যে ওষুধ তাকে দিয়েছি সেই ঔষধটিতো আগের ডাক্তারের দেওয়া ওষুধগুলোর মধ্যেও ছিল। তখন উপকার হয় নাই। কারন এটা হোমিওপ্যাথিক ওষুধ প্রয়োগের সঠিক পদ্ধতি নয়।  এই কারনে এখন একটিমাত্র সঠিক ওষুধ নির্বাচন করে তা সূক্ষ্ণমাত্রায় প্রয়োগ করায় রোগী দ্রুত আরোগ্য লাভ করলো। 


একবারে একটিমাত্র ওষুধ প্রয়োগে সাফল্যের আরও প্রমান দেখুন এই ভিডিওতে 



আরও জানার জন্য -

YouTube : Classical Homeopathy
 

Facebook : ক্লাসিক্যাল হোমিও হল

Dr. Nasir Uddin
01816885341 
 
#classicalhomeohall 
#classicalhomeopathy